খালেদা জিয়ার মানহানির দুই মামলায় জামিন শুনানি দুপুরে !

0
44
খালেদা জিয়ার মানহানির দুই মামলায় জামিন শুনানি দুপুরে

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ও মানহানি অভিযোগে দায়ের করা দুই মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি আজ সোমবার দুপুর দুইটায় অনুষ্ঠিত হবে। আদালত সূত্রে এ খবর জানা গেছে। বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেল সমম্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন। গত ২৩ মে জামিন শুনানির কথা থাকলেও রাষ্ট্রপক্ষের সময় আবেদনে আদালত ঈদের পর আগামী ১৭ জুন শুনানির তারিখ ধার্য করেছেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, খালেদা জিয়ার পক্ষে সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, মওদুদ আহমদ ও এ জে মোহাম্মদ আলী মানহানির দুই মামলায় জামিন আবেদন করেন।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান আদালতে বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অসুস্থ, আবেদনটির শুনানি নট দিস উইক (এ সপ্তাহে নয়) করেন। এ সময় খালেদা জিয়ার আইনজীবীরা প্রতিবাদ জানিয়ে বলেন, অ্যাটর্নি জেনারেল অন্য মামলা করছেন। তিনি অসুস্থ নন। তখন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, তিনি ব্যস্ত আছেন। খালেদা জিয়ার আইনজীবীরা এর তীব্র বিরোধিতা করে বলেন, এটা জামিনযোগ্য মামলা। আপিল বিভাগের গাইডলাইন আছে জামিনযোগ্য মামলায় জামিন দিতে হবে। এখানে অ্যাটর্নি জেনারেলের উপস্থিতি মুখ্য নয়।
খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে রাখা হয়েছে। সরকারের সদিচ্ছা ছাড়া তাকে বের করা যাবে না। তিনি বলেন, আমরা দুঃখিত, উচ্চ আদালতের এ ধরনের সিদ্ধান্তে আমরা লজ্জিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here