পিৎজার দাম প্রায় ৯৯ লাখ টাকা

0
314

চিজ, চিকেন ও রঙিন বাহারি সবজিতে ঠাসা পিৎজা ফাস্টফুড আইটেমের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। বর্তমানে আমাদের দেশেও ইতালিয়ান এ খাবারের রমরমা বাজার। শহরের মোড়ে মোড়ে পিৎজার নানা আউটলেট।

বিখ্যাত আউটলেটের পিৎজার দামে ঝাঁঝ থাকলেও বেশিরভাগের দামই মধ্যবিত্তের সাধ্যের মধ্যে। আর যে পিৎজার দাম বেশি সেটা কতো হতে পারে আর! এক হাজার? দুই হাজার? পাঁচ হাজার? এর বেশি ভাবা যাচ্ছে নাতো। কিন্তু ইতালির তিন শেফ মিলে যে পিৎজা বানিয়েছেন, তার দাম শুনলে চোখ কপালে উঠবে আপনার। ওই দামে চাইলে, একটি বাংলো কিনে ফেলা যাবে বা বেরিয়ে পড়া যাবে বিশ্বভ্রমণে।

লুইস থার্টিন (Louis XIII) নামে ২০ সেন্টিমিটারের ওই পিৎজা দু’জনের খাওয়ার জন্য তৈরি করা হয়েছে। তবে পিৎজাটির যা দাম রাখা হয়েছে, সেই অংকের অর্থ অনেকের ব্যাংকেও নেই। হ্যা, ওই পিৎজাটির দাম হাঁকা হয়েছে প্রায় ৯৯ লাখ টাকা। এটিই নাকি বিশ্বের সবচেয়ে দামি পিৎজা।

কিন্তু সাধারণ মাপের একটি পিৎজার দাম এমন আকাশচুম্বি রাখা হয়েছে! কী আছে সেই পিৎজায়?

শেফ রেনাতো ভায়োলা জানান, পিৎজাটি তৈরি হতে তিন দিন অর্থাৎ ৭২ ঘণ্টা সময় নেয়। আর এটি  পরিবেশন করা হয় বিশ্বের সবচেয়ে দামী মদ রেমি মার্টিন লুইস থার্টিন কনিয়্যাকের বোতলের সঙ্গে। আর এ কারণেই পিৎজাটির দাম রাখা হয়েছে এতো টাকা।

তিনি আরও জানান, পিৎজাটির বাকি সব উপকরণের বেশিরভাগই ফ্রান্স ও ইতালি থেকে আমদানি করা হয়। মারে নদীর থেকে সংগৃহিত অস্ট্রেলিয়ান পিংক সল্ট পিৎজাটির স্বাদে যোগ করে নতুন মাত্রা।

সূত্র: এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here