ইমরানকে গ্রেপ্তারী পরোয়ানা: আদালত

0
140

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ ছামিদুল ইসলামের আদালত তার জামিন বাতিল করে এ আদেশ দেন। আদালত আগামী ২৬শে অক্টোবর অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে গত ৩১শে মে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. গোলাম রব্বানী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ই জুলাইয়ের মধ্যে আসামি ইমরান এইচ সরকারকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দেন। এ মামলায় মো. সনাতন উল্লাস নামে আরেকজনকেও আসামি করা হয়। তার বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সনাতন উল্লাসের বিরুদ্ধে অভিযোগ- তিনি ওইদিন গণজাগরণ মঞ্চের মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন।
মামলার অভিযোগে বলা হয়, গণজাগরণ মঞ্চের কর্মীরা গত ২৮শে মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায়। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা এ মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ সময় মো. সনাতন উল্লাস মিছিলে কটূক্তিমূলক স্লোগান দেন। মামলায় বাদী অভিযোগ করেন, মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না, বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ এমন স্লোগান দেয়ায় মানহানি হয়েছে।
এদিকে বিচারিক আদালতে মামলাটি বদলি হওয়ার পর মামলার ধার্য দিনে আসামিরা আদালতে হাজির না হওয়ায় ও কোনো পদক্ষেপ না নেয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর আগে গত ১৬ই জুলাই ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here