ঈদুল আজহার ছুটি বাড়ছে না

0
51

কোরবানি ঈদে ছুটি বাড়বে কি-না সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার। সোমবার মন্ত্রিসভার বৈঠকে ছুটির বিষয় নিয়ে আলোচনা হয়নি। ফলে কোরবানি ঈদে ছুটি বাড়াতে মন্ত্রিসভায় যে প্রস্তাব ওঠার গুঞ্জন ছিল সে বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ঈদের আগে শেষ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ‘ছুটি নিয়ে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়নি। এ বিষয়ে আমরা কোনো সিদ্ধান্ত পাইনি।’

আগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে। আগামী ১ থেকে ৩ সেপ্টেম্বর কোরবানির ঈদের সাধারণ ছুটি নির্ধারিত রয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় গত ঈদুল ফিতরের ছুটি তিনদিন বাড়িয়ে ছয়দিন করার প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছিল। ওই প্রস্তাবটি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন না করেই তার কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তা আরও যুক্তিযুক্ত করে উপস্থাপনের নির্দেশনা দিয়ে ফেরত পাঠান। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট ঈদের ছুটি ছয়দিন করার সুপারিশ করে। সে ক্ষেত্রে নৈমিত্তিক ছুটি ২০ দিনের পরিবর্তে ১৪ দিন করার প্রস্তাব ছিল তাদের। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ঈদুল ফিতরের আগে প্রধানমন্ত্রীর কাছে ফাইল পাঠালেও এখনও তা ফেরত আসেনি। প্রধানমন্ত্রীর অনুমোদন না পাওয়ায় প্রস্তাবটি মন্ত্রিসভায়ও তোলা হয়নি।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র বলছে, মাঠ প্রশাসনের কর্মকর্তাদের ঈদের বন্ধে কর্মস্থলে থাকতে ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। ত্রাণ কার্যক্রমসহ বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে ঈদের ছুটি আর বাড়ছে না।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here