নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কারেন্টজালসহ জাটকা আটক

0
33

সোনারগাঁওয়ে মেঘনা নদীর নুনেরটেক ও চরকিশোরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এক লাখ ৬০ হাজার মিটার কারেন্টজাল ও একশ কেজি জাটকা ইলিশসহ দুই জেলেকে আটক করেছে পুলিশ। আজ বুধবার সকালে তাদের আটক করা হয়।

পরে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনূর ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত দুই জেলেকে এক হাজার টাকা জরিমানা আদায় করেন।

বৈদ্যেরবাজার নৌ-পুলিশের ইনচার্জ আব্দুল জলিল জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে সোনারগাঁও উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাহমুদা আক্তার ও বৈদ্যেরবাজার নৌ-পুলিশের একটি দল মেঘনা নদীর নুনেরটেক ও চরকিশোরগঞ্জ এলাকায় পৃথকভাবে অভিযান চালায়।
এ সময় এক লাখ ৬০ হাজার মিটার কারেন্টজাল ও একশ কেজি জাটকা মাছসহ নিরু বর্মন (৩৫) ও শাওন (১৮) নামে দুই জেলেকে আটক করা হয়। আটককৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে। পরে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনূর ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই জেলেকে পাঁচশত টাকা করে এক হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন এবং আটককৃত মাছ স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।
সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনূর ইসলাম জানান, ইলিশ প্রজনন মৌসুমে সোনারগাঁওয়ের জেলেদের জন্য সরকারিভাবে রেশনিংয়ের কোনো ব্যবস্থা শুরু হয়নি। তাই জেলেদের জাটকা ইলিশ মাছ না ধরার জন্য নিরুৎসাহি করতে আমরা আগামীকাল বৃহস্পতিবার আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় কার্ডধারী ১৬৬ জন ইলিশ জেলেদের মধ্যে ২০ কেজি করে চাল বিতরণ করা হবে।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here