প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার

0
105

যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে (পিত্তাশয়) সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ওয়াশিংটনের স্থানীয় সময় গত সোমবার রাত আটটায় এই অস্ত্রোপচার করা হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম যুক্তরাষ্ট্র থেকে আজ বুধবার সকালে টেলিফোনে বলেন, ‘ওয়াশিংটনের একটি হাসপাতালে বাংলাদেশ সময় ২৬ সেপ্টেম্বর সকাল ছয়টায় প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়েছে।’

ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী হঠাৎ পেটে ব্যথা অনুভব করলে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেন। তাঁরা প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী এখন সম্পূর্ণ সুস্থ আছেন বলেন জানান ইহসানুল করিম। তিনি বলেন, অস্ত্রোপচারের এক দিন পরে প্রধানমন্ত্রী ওয়াশিংটনে তাঁর আবাসস্থলে ফিরে যান। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি এখন বিশ্রামে আছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

অস্ত্রোপচারের সময় প্রধানমন্ত্রীর পাশে তাঁর ছোট বোন শেখ রেহানা ও ছেলে সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।

ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী আগামী ৫ অক্টোবর দেশে ফিরবেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অধিবেশনে যোগদানের পরে ২২ সেপ্টেম্বর শেখ হাসিনা নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। এক সপ্তাহ ওয়াশিংটনে থাকার পর লন্ডন হয়ে আগামী ২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা ছিল।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here