‘ফর্মুলা দিয়ে বা সংলাপের কথা বলে কোনো লাভ হবে না

0
67
‘ফর্মুলা দিয়ে বা সংলাপের কথা বলে কোনো লাভ হবে না

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘ফর্মুলা দিয়ে বা সংলাপের কথা বলে কোনো লাভ হবে না। সংসদীয় গণতন্ত্রের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। দেশের জনগণ শান্তিপূর্ণভাবে নির্বাচনে ভোট দেবেন। নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার সব দলেরই আছে, কোনো দল নির্বাচনে অংশগ্রহণ না-ও করতে পারে। কিন্তু জ্বালাও-পোড়াও করার অধিকার কারও নেই।’
আজ রোববার সকালে সিরাজগঞ্জ জেলা সদরে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী অনুষ্ঠানের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।
সমাবেশে বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, কোনো ষড়যন্ত্র করে লাভ হবে না। নির্বাচন এলেই ষড়যন্ত্র শুরু হয়। এই অভ্যাস বদলাতে হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। নির্বাচনকালীন সরকার দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। জনগণ ভোটের মালিক। ভোটাররাই নির্ধারণ করবে কোন দল ক্ষমতায় আসবে, কারা দেশ পরিচালনা করবে।
নাসিম বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয়েছে। এ দেশে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে নিরাপদে বসবাস করে। কিন্তু একাত্তরের পরাজিত ও স্বাধীনতাবিরোধীরা নানা ষড়যন্ত্র করে দেশের শান্তি-শৃঙ্খলা নষ্টের পাঁয়তারা করছে।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজগঞ্জ সদর আসনের সাংসদ হাবিবে মিল্লাত, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য বিমল কুমার দাশ, পৌর মেয়র আবদুর রউফ প্রমুখ।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here