সুষ্ঠু নির্বাচনের জন্য তিনটি শর্তের উল্লেখ করেন : এমাজউদ্দীন আহমেদ

0
160
সুষ্ঠু নির্বাচনের জন্য তিনটি শর্তের উল্লেখ করেন : এমাজউদ্দীন আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমেদ বলেছেন, তারেক রহমান বাবার যোগ্য সন্তান। যিনি সাধারণ মানুষের কাছে বাবা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মতোই ছুটে গিয়েছিলেন। এই  নেতাকে ফিরিয়ে আনতে হলে তরুণ প্রজন্মকে উদ্যোগ নিতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল নামের একটি সংগঠন এ সভার আয়োজন করে।

এমাজউদ্দীন বলেন,তারেক রহমান দেশে ফিরে এলে নেতৃত্বে নতুনধারা প্রবাহিত হবে।

এমাজউদ্দীন গণতন্ত্র ফিরিয়ে আনতে সুষ্ঠু নির্বাচনের জন্য তিনটি শর্তের উল্লেখ করেন-প্রথমত, বর্তমান সংসদ ভেঙে দিতে। এ সংসদ  রেখে নির্বাচন করাকে বাতুলতা করা হবে। দ্বিতীয়ত, ভোট প্রার্থীদের বিরুদ্ধে যেসব মামলা আছে তা তুলে দিয়ে বা স্থগিত করে তাদের নির্বাচনের সুযোগ করে দিতে হবে। তৃতীয়ত, বর্তমান নির্বাচন কমিশন আলোচনার মাধ্যমে যেভাবে গঠিত হয়েছে সেভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নিরপেক্ষ সরকার গঠনে আলোচনার পরিবেশ তৈরি করতে হবে।

একই অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেন, তারেক রহমান ফিরে আসবেন প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি হওয়ার জন্য নয়। নির্যাতিত মানুষের নেতা হিসেবে ফিরবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, কোনো পাগলও বিশ্বাস করবে না যে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে বিএনপি জয়ী হবে। নিরপেক্ষ সরকার ছাড়া প্রহসনের নির্বাচন আর হতে পারবে না।

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, তারেক রহমানের নাম শুনলে এ সরকার আতঙ্কিত হয়।

জাতীয়তাবাদী কর্মজীবী দলের সভাপতি মো লিটনের সভাপতিত্বে আরও বক্তব্য  দেন বিএনপির কেন্দ্রীয় নেতা অপর্ণা রায়, নজরুল ইসলাম মোল্লা প্রমুখ।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here