সুপারশপ স্বপ্নের বনানী আউটলেটকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন

0
140
সুপারশপ স্বপ্নের বনানী আউটলেটকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন

সুপারশপ স্বপ্নের বনানী আউটলেটকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কম দেওয়া, পণ্যের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করাসহ বিভিন্ন অভিযোগে এই জরিমানা করা হয়।

আজ রোববার দুপুরের দিকে বনানীতে ‘স্বপ্ন’র আউটলেটে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। সেখানে প্রায় দেড় ঘণ্টা বিভিন্ন পণ্যের মান খতিয়ে দেখে দলটি। এরপর বিভিন্ন অনিয়ম পাওয়ায় ওই আউটলেটকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

আজকে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‍্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি প্রথম আলোকে বলেন, স্বপ্নের বনানী সুপারশপে দেখা গেছে তাঁরা বিভিন্ন ব্র্যান্ডের কোমল পানীয়র মেয়াদ শেষ হওয়ার পর তারা তারিখ পরিবর্তন করে সেগুলো বিক্রি করছে। এ ছাড়া যেসব দুধ বা জুসের মেয়াদ আগেই শেষ হয়েছে, তা বিক্রি করছে। একই সুপারশপে দেখা যায়, স্টোররুমে তারা মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ আছে, এমন পণ্য একসঙ্গে রেখেছে। এ ছাড়া গরুর মাংস ৪৫০ টাকায় বিক্রির কথা থাকলেও তারা বিক্রি করছিল ৫৫০ টাকায়।

সারওয়ার জানান, এই সুপারশপে একটি পণ্যের গায়ে লেখা আছে ৯৮ টাকা আর তারা নিচ্ছিল ১৬৭ টাকা। এ ছাড়া পাঁচ কেজির পেঁয়াজ ২০০ গ্রাম কম দেওয়ার প্রমাণ পাওয়া গেছে। এসব অভিযোগে স্বপ্নের বনানী সুপারশপকে জরিমানা করা হয়েছে।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here