বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় বিজেপি

0
54

সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকা সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব। তিনি বলেছেন: আমাদের প্রত্যাশা বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে।

সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বিজেপির সাধারণ সম্পাদক এমন আশাবাদ ব্যক্ত করেছেন বলে বৈঠক সূত্র নিশ্চিত করেছে। রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বৈঠকে রাম মাধব বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি সম্পর্কে ক্ষমতাসীন দলের নেতাদের কাছে অনেক কিছু জানতে চেয়েছেন। যেমন: বাংলাদেশে নির্বাচনী প্রচারণা কেমন হয়, কী ধরণের স্লোগান হয়?

এবার ঢাকা সফরে এলেও এরপর যদি আবার আসার সুযোগ হয় তাহলে ঢাকার বাইরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন ভারতীয় এ নেতা। এসময় তিনি বিদ্যুৎ সেক্টরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নতির প্রশংসা করেন।

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া সকল পদক্ষেপের প্রশংসা করে তিনি বলেন: এই ইস্যুতে ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে।

তিনি বলেন: রোহিঙ্গা ইস্যু মিয়ানমারের সৃষ্ট সমস্যা। তাদের এই সমস্যা তাদেরকেই সমাধান করতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে ভারতও কাজ করবে। তারা বিশ্বাস করে, আন্তর্জাতিকভাবে এই সমস্যা সমাধানের যে রূপরেখা দেওয়া হয়েছে তা সঠিক।

বৈঠকে আওয়ামী লীগ ও বিজেপি’র পারস্পরিক ও রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়। এছাড়া দুই দেশের ক্ষমতাসীন দলের রাজনৈতিক সম্পর্ক আরও জোরদারের পাশাপাশি আগামীতে দুই দেশের সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে বৈঠকে প্রত্যাশা করা হয়।

বৈঠকে আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধরণ সম্পাদক মাহবুব উল হানিফ, দীপু মনি, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here