বিএনপি চেয়ারপারসন আদালতকে হেনস্থা করছেন : ওবায়দুল কাদের

0
36

বিচার প্রক্রিয়া দীর্ঘায়িত করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াই আদালতকে হেনস্থা করছেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিয়ে খালেদা জিয়া অভিযোগ করেছেন, আদালত নাকি তাকে হেনস্থা করছেন। তবে আমি বলব- তিনি (খালেদা জিয়া) আদালতকে হেনস্থা করেছেন। বারবার সময় নিয়ে ৮ মাস বিচার কার্যক্রমকে বিলম্বিত করেছেন।

বৃহস্পতিবার খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে বের হয়ে যাওয়ার সময় আদালত প্রাঙ্গণে বিএনপি সমর্থিত আইনজীবীরা হাতাহাতি করে প্রমাণ করেছেন- তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল না; তারা আইন মানেন না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শুক্রবার সকালে রাজধানীর গুলশানে ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিতসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহ।

উল্লেখ্য, বৃহস্পতিবারও আদালত নিয়ে বিএনপির ভূমিকার সমালোচনা করেন ওবায়দুল কাদের।

এদিন তিনি বলেন, মামলা পক্ষে গেলে বিএনপি আদালতের প্রশংসা করে, আর বিপক্ষে গেলেই সরকারের হস্তক্ষেপের অভিযোগ আনে। যখন তারা মনে করে যে, এ রায়টি সরকারের বিরুদ্ধে গেছে, তখন তারা আনন্দে আটখানা হয়ে যায়। সঙ্গে সঙ্গে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়ে যায়।

তিনি আরও বলেন, রায় আপনার বিরুদ্ধে গেলে বলেন- আদালতের স্বাধীনতা নেই, সরকারের হস্তক্ষেপ হচ্ছে। আর রায় সরকারের বিরুদ্ধে গেলে বলেন, আদালতের স্বাধীনতা আছে। এই দ্বিচারিতা বিএনপির পরিহার করা উচিত।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here