ষোড়শ সংশোধনী নিয়ে নিয়ে বিএনপির লাফালাফির যুক্তি নেই: শেখ সেলিম

0
42

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে সুপ্রিম কোর্ট যে জাজমেন্ট দিয়েছে তা নিয়ে বিএনপির লাফালাফি করার কোন যুক্তি নেই।  বিচারক যা ভাল মনে করেছে সেই রায় দিয়েছেন। কি করা হবে কি হবে না তা সংসদ দেখবে। এ দায়িত্ব সংসদের।

রোববার বিকেলে গোপালগঞ্জের সাতপাড়-সিংগা-বিথুড়ি-রামদিয়া সড়করে উদ্বোধন শেষে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল করলেই এটা বাতিল হয়ে গেল না। এটা সংসদে আসবে। সংসদে আসার পর সংসদের দুই তৃতীয়াংশ সদস্য যদি এই বিলে অনুমোদন দেয় তাহলে এটা সংবিধানে অর্ন্তভুক্ত হবে। তা না হলে আদালতের এই রায় কার্যকর হবে না। শুধু রায় দিয়েছে বলেই লাফালাফি করলে কিছুই হবে না।

তিনি বলেন, এর সাথে আওয়ামী লীগেরও কোন সম্পর্ক নেই। এটা হলো আইনের সম্পর্ক। আইনের অন্য যা কিছু আছে সাংবিধানিক ভাবে আমরা সেটা দেখব। বাহাত্তরের সংবিধানে স্বাক্ষরকারী কামাল হোসেনর মত মানুষও আজ এর বিরোধিতা করছেন। এড়া ষড়যন্ত্র কারী। কোন ষড়যন্ত্র করে আর লাভ হবে না। পচাত্তরের মত প্রেক্ষাপট আর কোনও দিনই বাংদেশে তৈরি হতে দেয়া হবে না। আগামী নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগই সরকার গঠন করবে।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোক্তার হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠিত এ জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোপালগঞ্জের জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধূরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকোশলী সমীরন রায়সহ আরও অনেকে।

এসময় শেখ ফজলুল করিম সেলিম এমপির দুই পুত্র ব্যারিস্টার শেখ ফজলে ফাহিম ও ব্যারিস্টার শেখ ফজলে নাঈম উপস্থিত ছিলেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here