‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ | ‘গ’ ইউনিটে পাসের হার ১৪.৭৫, ঢাকা বিশ্ববিদ্যালয়

0
395

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিট ও চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের (লিখিত) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। গত শুক্র ও শনিবার এ দুটি ইউনিটের পরীক্ষা হয়।

‘গ’ ইউনিটে এ বছর ভর্তি-ইচ্ছুক ২৯ হাজার ৩১৩ জন শিক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছিলেন ২৮ হাজার ২৪৮ জন। উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ১৬৮ জন। পাসের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ। আসনসংখ্যা ১ হাজার ২৫০টি। বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) লগ-ইন করে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল থেকে DU স্পেস GA স্পেস রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে খুদে বার্তা পাঠিয়ে ফল জানা যাবে।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ১ থেকে ১ হাজার ২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ফরম পূরণ ও বিষয় বাছাই করতে হবে। যাদের কোটা আছে, তারা ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে ফরম নিয়ে পূরণ করতে হবে। ফল নিরীক্ষণের জন্য ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

এ ছাড়া গত শনিবার অনুষ্ঠিত চারুকলা অনুষদের সাধারণ জ্ঞান অংশের লিখিত পরীক্ষার ফলে দেখা যায়, ভর্তি-ইচ্ছুক ১৩ হাজার ৪৭৮ জন শিক্ষার্থীর মধ্যে অংশ নেন ১১ হাজার ৭৪ জন। ১৩৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ হন ১ হাজার ৫৫২ জন। এঁরা ২৩ সেপ্টেম্বর অঙ্কন পরীক্ষায় অংশ নেবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here