মুখ বুজে না থাকলে কাজ মিলবে না : রিচা

0
45

নায়িকাদের যৌন নিগ্রহের বিষয়ে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার পর এবার আরেক অভিনেত্রী রিচা চাধাও মুখ খুললেন। প্রিয়াঙ্কা জানিয়েছেন, নায়িকাদের যৌন নিগ্রহে অভিযুক্ত হার্ভে ওয়েনস্টাইনরা শুধু হলিউডে নয়, বলিউডেও ছড়িয়ে আছেন। রিচার অভিযোগ, অল্পবয়সী, উঠতি অভিনেত্রীরা ক্ষমতাসীনদের হাতে নিয়মিত নিগ্রহ সহ্য করেন। ফলে তারা নিজেরাই একে অপরকে সাবধান করেন। বলে দেন, কার কাছাকাছি গেলে বিপদ হতে পারে। এভাবেই বলিউডের মেয়েরা বাঁচিয়ে চলেন নিজেদের।

তার কথায়, বলিউডে কাজ করতে আগ্রহী মেয়েদের নিয়মিত অসংখ্য ওয়েনস্টাইনের মুখোমুখি হতে হয়। যতদিন না তারা নিজেদের পায়ের তলায় মাটি খুঁজে পান, ততদিন সয়ে যাওয়া ছাড়া আর উপায় নেই।
‘যেভাবে আমরা নিঃশ্বাস নিই, তেমনই স্বাভাবিকভাবে বলিউডে যৌন নিগ্রহ ঘটে। কিন্তু মুখ বুজে থাকা ছাড়া উপায় নেই, নাহলে কাজ মিলবে না।’ বললেন রিচা।

সামনেই মুক্তি পাচ্ছে রিচার আগামী ছবি ফুকরে রিটার্নস।
তবে ৫০ বা ৬০-এর দশকের থেকে এখন বলিউডে যৌন নিগ্রহ কমেছে বলে তার দাবি।
হলিউডের বহু অভিনেত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় সম্প্রতি মার্কিন চলচ্চিত্র প্রযোজক হার্ভে উইনস্টেইনকে অস্কার বোর্ড থেকে বহিষ্কার করা হয়।

৬৫ বছর বয়সী এই প্রভাবশালী প্রযোজক হলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা উইনস্টেইনের কো-চেয়ারম্যান এবং মিরাম্যাক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা। দ্য কিংস স্পিচ, শেক্সপিয়র ইন লাভ, পাল্প ফিকশন, গ্যাংস অব নিউইয়র্ক, ম্যালেনার মতো বহু নামকরা চলচ্চিত্রের প্রযোজনা করেছেন হার্ভে উইনস্টেইন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here