ইটভাটা থেকে চাল জব্দ

0
27

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার একটি পরিত্যক্ত ইটভাটায় মজুদ করে রাখা সাড়ে ৩ হাজার টন চাল জব্দ করেছে প্রশাসন। বুধবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ওই ইটভাটায় অভিযান চালিয়ে দুটি গুদাম সিলগালা করে ৩ হাজার ৮৮৮ টন চাল এবং ২২১ টন গম জব্দ করা হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভুঁইয়া অভিযান পরিচালনা এবং চাল জব্দের সত্যতা নিশ্চিত করেছেন। নাজমুল ইসলাম ভুঁইয়া জানান, সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা পাহাড়ি এলাকায় (আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কাছে) মডার্ন ব্রিকস নামের একটি পরিত্যক্ত ইটভাটার ভেতরে বেশ কয়েকটি গুদাম গড়ে তোলা হয়েছে। এ সব গুদামে চট্টগ্রামের খাতুনগঞ্জের ব্যবসায়ীরা চাল, ডাল, গমসহ বিভিন্ন পণ্য মজুদ করে রাখেন। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার সন্ধ্যা থেকে সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চাল ও গম জব্দ করা হয়।

তিনি আরো জানান, সেখানে ছয়টি বড় বড় গুদামের মধ্যে দুটি সিলগালা করা হয়। গুদাম এলাকার ভেতরে ১৭টি কাভার্ডভ্যান রয়েছে। গুদাম থেকে কোনো পণ্য বাইরে নিয়ে যাওয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জব্দকৃত এ সব চাল ও গম সরকারি সংস্থা টিসিবির মাধ্যমে বিক্রি করার উদ্যোগ নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয়ভাবে রোহিঙ্গা কালাম নামে পরিচিত হাজী আবুল কালামের বন্ধ হয়ে যাওয়া পরিত্যক্ত ইটভাটায় ছয়টি গুদাম করা হয়েছে। এর মধ্যে চাল, ডাল, ভুট্টা (মুরগি ও মাছের খাদ্য) রাখা হয়েছে। এ সব গুদামে বেআইনীভাবে (নির্ধারিত পরিমাণের বেশি) বিপুল পরিমাণ চাল, গমসহ বিভিন্নপণ্য মজুদ করে বাজারে সংকট সৃষ্টি করে আসছিল সংঘবদ্ধ সিন্ডিকেট।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here