বিটকয়েন বিক্রি করার কথা বলে অপহরণ

0
31

এক ব্যবসায়ীর কাছে বিটকয়েন বিক্রি করার কথা বলে অপহরণের ঘটনা ঘটিয়েছে দিল্লির এক প্রতারক চক্র। ছয়জনের একটি প্রতারক দল তাকে ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন কেনার প্রস্তাব দেয়। তাদের কথামতো ওই ব্যবসায়ী ৩৬ লাখ রুপি নিয়ে আসলে তাকে অপহরণ করে তার অর্থ ছিনিয়ে নেয়া হয়।

দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার রাজেশ দেও জানান, এ বছরের শুরু দিকে ওই ব্যবসায়ী লোকালবিটকয়েন নামে একটি ওয়েবসাইটে অ্যাকাউন্ট খোলেন। এতে তার ফোন নম্বর দেয়া ছিল। এ ফোন নম্বর পেয়েই প্রতারক চক্রটির এক নারী সদস্য তাকে কল করে তাকে কম দামে ক্রিপ্ট কারেন্সি কিনতে সহায়তা করার প্রস্তাব দেন।

ব্যবসায়ী ওই ব্যক্তি অনলাইনে বিটকয়েন কিনতে চাইলে তাকে বলা হয়, নগদ অর্থ পরিশোধ করলে আরও কম দামে বিটকয়েন পাওয়া যাবে। ওই নারীর কথায় প্ররোচিত হয়ে তিনি ৩৬ লাখ রুপি নিয়ে পূর্বনির্ধারিত জায়গায় উপস্থিত হন। এরপর ক্লায়েন্টের কাছে নিয়ে যাওয়ার কথা বলে তাকে একটি ফ্ল্যাটে নিয়ে গিয়ে তার টাকা ছিনিয়ে নেয় দলটির বাকি সদস্যরা। এরপর বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

কিছুদিন চুপচাপ থাকার পর ওই ব্যবসায়ী মামলা করলে পুলিশ ওই প্রতারক চক্রকে গ্রেফতার করে।

বিটকয়েন হল আন্তর্জাতিক মুদ্রা যা ডিজিটাল লেনদেনের জন্য ব্যবহৃত হয়। তবে ভারতে এর লেনদেন নিষিদ্ধ রয়েছে। একটি বিটকয়েন এখন ২ লাখ ৮২ হাজার ৩২ ভারতীয় মুদ্রার সমতুল্য। তবে সময়ভেদে বিটকয়েনের দর ওঠানামাও করে।

তথ্যসূত্র : দ্য হিন্দুস্তান টাইমস

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here