দেশে আদিম হিংস্রতা বিরাজ করছে: খালেদা জিয়া

0
216

গত তিনদিন ধরে নিখোঁজ ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম.এম আমিনুর রহমান । গত ২৭ আগস্ট রাত ১০ টার দিকে নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজার পল্লীবিদ্যুৎ অফিসের পাশে বাসার দিকে বাসায় রওনা হয়ে যান। তারপর থেকে তার আর কোন খবর নেই। তার মোবাইল ফোনটিও বন্ধ।

এঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও কল্যানপার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক উদ্বেগ প্রকাশ করেছন। অবিলন্বে নিখোঁজ আমিনুর রহমানকে খুজে বের করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার দেওয়া বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন, দেশে এখন আদিম হিংস্রতা বিরাজ করছে। আতঙ্ক ও ভয়ে পরিব্যাপ্ত রাষ্ট্র সমাজ। দেশে মনে হয় উনবিংশ শতাব্দির ঠগিদের আধিপত্য বিস্তারলাভ করেছে। জনসমাজ থেকে হারিয়ে যাচ্ছে ছাত্র, যুবক, চাকুরীজীবী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ। এরা কোথায় অদৃশ্য হচ্ছে কেউ জানে না। জনপদে জনপদে শঙ্কিত মানুষ যেকোন মুহূর্তে প্রিয়জন হারানোর দু:সংবাদ পেতে উৎকন্ঠিত হয়ে আছে।

সাবেক প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশকে গুম, খুন, অপহরণ, গুপ্তহত্যার লীলাভূমিতে পরিণত করেছে বর্তমান গণবিরোধী সরকার। অবৈধভাবে ক্ষমতায় থাকার উচ্চাভিলাষ চরিতার্থ করতেই এরা দেশকে বিরোধী দলশুণ্য করার মহাযজ্ঞে মেতে উঠেছে। বাংলাদেশে চলছে এখন অন্তহীণ শোক মিছিল।

খালেদা জিয়া বলেন, অসংখ্য গুমের ঘটনার ধারাবাহিকতায় যুক্ত হলো কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমান। দলীয় কার্যালয় থেকে বেরিয়ে তার আর বাড়ী ফেরা হলো না। ওঁত পেতে থাকা গুপ্তবাহিনী তাঁকে কোথায় উঠিয়ে নিয়ে গেছে তা কেউ জানে না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-রাষ্ট্রক্ষমতা জবরদখলকারীরাই তাকে গুম করেছে।

বিএনপি চেয়ারপারসন অভিযোগ করেন, গত সাত দিনে বিএনপি নেতা সৈয়দ সাদাত হোসেন, ব্যাংকার, ব্যবসায়ী এবং সবশেষে কল্যাণ পার্টির মহাসচিব গুম হওয়ার ঘটনা বাংলাদেশের নাগরিকদেরকে উদ্বিগ্ন করে তুলেছে। এই সমস্ত গুমের ঘটনায় সারা জাতি এখন দু:শ্চিন্তাগ্রস্ত।

কল্যাণ পার্টির মহাসচিবকে গুম করার ঘটনায় তীব্র নিন্দা এবং তাকেসহ গুম হওয়া ব্যক্তিদের অবিলম্বে জনসম্মুখে হাজির করার আহবান জানান খালেদা জিয়া। অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুরুপ কথা বলেছেন।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here