বাংলাদেশে নোট ৮-এর দাম কত?

0
67

বাংলাদেশের বাজারে আগামী ২২ সেপ্টেম্বর গ্যালাক্সি নোট ৮ স্মার্টফোনটির আনুষ্ঠানিক উদ্বোধন করবে স্যামসাং মোবাইল বাংলাদেশ। এ স্মার্টফোনের দাম হবে ৯৪ হাজার ৯০০ টাকা। সম্প্রতি স্যামসাংয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

গত ২৭ আগস্ট থেকে বাংলাদেশের বাজারে নতুন এ স্মার্টফোনটির জন্য আগাম ফরমাশ নেওয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি মোবাইল অপারেটর গ্রামীণফোনের সঙ্গে বান্ডেল অফারে নোট ৮ বিক্রির ঘোষণা দিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ।

স্যামসাংয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ সেপ্টেম্বর পর্যন্ত আগাম ফরমাশ নেবে তারা। গ্রামীণফোনের ওয়েবসাইট, প্রিঅর্ডারনোট ৮ ডটকম অথবা স্যামসাং স্টোর ও গ্রামীণফোন স্টোর থেকে ফরমাশ দেওয়া যাবে। ফরমাশ দিলে গ্রামীণফোন গ্রাহকেরা ১৪ দিন মেয়াদে ৮ গিগাবাইট ইন্টারনেট ডেটা পাবেন।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ৪ হাজার ৯০০ টাকা জমা দিয়ে ২ হাজার ৫০০ টাকা করে ৩৬ মাসের কিস্তি সুবিধাতে স্মার্টফোনটি কেনা যাবে।

স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন বলেন, ইনফিনিটি ডিসপ্লে থেকে শুরু করে উন্নত এস পেন এবং শক্তিশালী ডুয়েল ক্যামেরার গ্যালাক্সি নোট ৮-এর গ্রাহকরা এমন সবকিছু করতে পারবেন, যা তাঁরা আগে করা সম্ভব বলেও ভাবেননি। গ্যালাক্সি নোট ৮ ব্যাটারি নিরাপদ। আগামী প্রজন্মের নোট ব্যবহারের অভিজ্ঞতা দেবে এ ডিভাইস।

প্রযুক্তি বিশ্বে দীর্ঘদিন ধরে নোট ৮ স্মার্টফোনটি নিয়ে গুঞ্জন ছিল। সব গুঞ্জনের অবসান ঘটিয়ে ২৩ আগস্ট নিউইয়র্কে এক অনুষ্ঠানে নোট ৮ স্মার্টফোনটির ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। স্যামসাংয়ের বাজারে ছাড়া স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে দামি ফোন এটি। যুক্তরাষ্ট্রের বাজারে এর দাম ধরা হয়েছে ৯৩০ মার্কিন ডলার।

স্যামসাং সূত্র জানিয়েছে, বাংলাদেশে যে নোট ৮ আসবে, তাতে প্রসেসর হিসেবে ব্যবহৃত হবে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস প্রসেসর। ৬ দশমিক ৩ ইঞ্চি মাপের কোয়াড এইচডি প্লাস (২৯৬০ বাই ১৪৪০ পিক্সেল) সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটি গ্যালাক্সি এস ৮ প্লাসের চেয়ে আকারে বড়। অন্যান্য সুবিধা প্রায় একই। এবারের স্মার্টফোনটির বিশেষত্ব হিসেবে এর ডুয়াল ক্যামেরা সেটআপ, উন্নত এসপেন, লাইভ মেসেজিং ফিচারটির কথা বলা যায়।

একনজরে এস ৮

দাম: ৯৪,৯০০ টাকা।
ডিসপ্লে: ৬ দশমিক ৩ ইঞ্চি কিউএইডি প্লাস সুপার অ্যামোলেড
প্রসেসর: অক্টোকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫/এক্সিনোস ৮৮৯৫
র‍্যাম: ৬ জিবি
স্টোরেজ: ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি, মাইক্রোএসডি সমর্থন
ক্যামেরা: পেছনে ১২ এমপি ওয়াইড ও টেলিফটো, সামনে ৮ এমপি, অ্যাপারচার এফ/১.৭, এইচডিআর ভিডিও
ব্যাটারি: ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার, বদলযোগ্য নয়, তারহীন চার্জিং
অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ৭.১.১ নোগাট
ফিচার: হার্ট রেট মনিটর, আইরিশ স্ক্যানার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলরোমিটার, ব্যারোমিটার, কম্পাস, জাইরোস্কোপ, কুইক চার্জিং, ডুয়াল সিম, থ্রিজি, ফোরজি, লাউড স্পিকার, অডিও জ্যাক ৩.৫ এমএম। ওয়াই-ফাই, ব্লটুথ, ইউএসবি টাইপ সি, জিপিএস। আচড়, পানি ও ধুলারোধী, গরিলা গ্লাস ৫ মাল্টিটাচভ।
ডিজাইন: পুরু ৮.৬ এমএম, প্রশস্ত ৭৪.৮ এমএম, ওজন ১৯৫ গ্রাম, উচ্চতা ১৬২.৫ এমএম।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here