বিশ্ব একাদশে ডাক পেয়ে ‘গর্বিত’ তামিম

0
322
পাকিস্তানের মাটিতে আগামী মাসে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষিত বিশ্ব একাদশে ডাক পেয়ে নিজেকে ‘গর্বিত’ মনে করছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। সন্ত্রাস কবলিত দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট পুনরুজ্জীবীত করার লক্ষ্য হিসেবে এ সিরিজ আয়োজন করা হচ্ছে।
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন বিশ্ব একাদশের নাম ঘোষণা করেন। দলটিতে টেস্ট খেলুড়ে সাতটি দলের খেলোয়াড়রা অন্তর্ভুক্ত আছেন। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১২, ১৩, ও ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের সিরিজটি।
২০০৯ সালে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত আছে। দেশটিতে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর লক্ষ্যে এ সিরিজের আয়োজন করা হচ্ছে। মিরপুরে আজ সাংবাদিকদের তামিম বলেন, ‘আমি মনে করি বিশ্ব একাদশের প্রতিনিধিত্ব করাটা আমার জন্য একটি বড় অর্জন এবং এ জন্য আমি খুবই গর্বিত।’
তিনি বলেন, ‘আমি মনে করি টেস্ট খেলুড়ে ১০টি দেশ একটা পরিবারের মত। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে কাউকে না কাউকে সাহায্য করতে হবে। তারা (আইসিসি) চমৎকার একটি পদক্ষেপ নিয়েছে। আমি আশা করছি, সফলভাবে এ সিরিজ আয়োজন করতে পারলে আরো বেশি আন্তর্জাতিক দল পাকিস্তান সফর করবে।
বাংলাদেশের ড্যাশিং এ ওপেনার বলেন, ‘এক পর্যায়ে এটা শুরু করতেই হতো। আমরা প্রথম পদক্ষেপ নিয়েছি। আমি মনে করি সত্যিকারার্থেই এটা খুব ভাল হয়েছে। তবে এটা অনেক আগেই আয়োজন করা দরকার ছিল।’
জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক এন্ডি ফ্লাওয়ার বিশ্ব একাদেশর কোচের দায়িত্ব পালন করবেন। দুবাইতে দুই দিনের অনুশীলন ক্যাম্প শেষে ১১ সেপ্টেম্বর দলটি লাহোর পৌঁছাবে বলে পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে। বাসস।
image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here