মুশফিক ও মুমিনুল হকের হাফ সেঞ্চুরিতে বিপুল সম্ভাবনা

0
91

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম মাঠে নেমেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার বেনোনিতে তিন দিনের এ ম্যাচে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। ওপেনার তামিম ইকবাল সাজঘরে (রিটায়ার্ড হার্ট) ফিরে গেলেও ইমরুল কায়েস ও সৌম্য সরকার ভালোই দৃঢ়তা দেখিয়েছেন। তাদের পথ ধরে অধিনায়ক মুশফিকুর রহিম ও মুমিনুল হকের হাফ সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে এগুচ্ছে বাংলাদেশ।

উইলোমুর পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে  এই প্রতিবেদন লেখার আগপর্যন্ত বাংলাদেশ ৪৪ ওভারে ১৯৪ রান তুলেছে দুই্ উইকেট হারিয়ে। মুমিনুল ৫৮ ও মুশফিক ৫১ রানে ব্যাট করছেন।

এর আগে সৌম্য সরকার  ৪৩ ও ইমরুল কায়েস ৩৪ রান করে আউট হন। ওপেনার তামিম ইকবাল ৫ রান করে রিটায়ার্ড হার্ট করেন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের নেতৃত্বে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেওয়া এইডেন মারক্রাম। এই দলে তরুণ ক্রিকেটারদের আধিক্য।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও শফিউল ইসলাম।

ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুলে চেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবায়ের হামসা, হেইনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভাল্লি, শন ভন বার্গ ও লোয়ানডিসওয়া জুমা।

image_pdfimage_printPrint

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here